বিশ্বের সেরা ১০০টি স্টার্টআপের মাঝে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ‘মাইঅর্গানিক’। সম্প্রতি তুরস্কের ইস্তাবুলে বিশ্বের বিভিন্ন দেশের স্টার্টআপ নিয়ে করা এক আয়োজনে এই সম্মান অর্জন করে মাইঅর্গানিক।


সারা বিশ্বের ১৪০ টি দেশের প্রায় ৯৪ হাজার স্টার্ট আপ এই আয়োজনে অংশ নেয়। এদের মধ্যে শীর্ষ ১০০-তে মাইঅর্গানিক বিডি ডট কমের জায়গা হয় বলে জানায় স্টার্টআপটির উদ্যোক্তা ও প্রধান নির্বাহী শরিফুল আলম পাভেল।


ঢাকায় প্রতিষ্ঠানটির কার্যালয়ে এক আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন ই-ক্যাবের সাবেক প্রেসিডেন্ট ও ফেসবুক গ্লোবাল কমিউনিটি লিডার রাজীব আহমেদ। রাজীব আহমেদ বলেন, ‘আন্তর্জাতিক সম্মাননা যে কোন স্টার্টআপের জন্য একটি বিরাট অর্জন। এইসম্মাননা শুধুমাত্র একটি স্টার্টআপ নয় গোটা দেশকে সম্মানিত করে। আমাদের উচিৎ এই ধরনের স্টার্টআপ গুলোকে উৎসাহিত করে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার। এজন্য সরকারি পৃষ্ঠপোষকতা অত্যন্ত জরুরি’।


আর শরিফুল আলম পাভেল বলেন, ‘আমরা সব সময় নিরাপদ খাবারের কথা বলে এসেছি, চেষ্টা করেছি সুলভ মূল্যে নিরাপদ খাবারের যোগান দিতে। এজন্য বিশ্বাসযোগ্য একটি প্লাটফর্ম তৈরির সর্বোচ্চ চেষ্টা করেছি যেখান থেকে মানুষ নিশ্চিন্তমনে নির্ভেজাল ও বিষমুক্ত খাদ্যদ্রব্যের অর্ডার করতে পারে। একদিকে ক্রেতা স্বার্থ অন্যদিকে কৃষক, কৃষি ও নিরাপদ খাদ্যের সাথে সম্পৃক্ত সকলের উন্নতির জন্য আমরা কাজ করে যাচ্ছি। আপনাদের সকলের সহযোগিতা ছাড়া আমাদের পক্ষে একা এ বিশাল কাজ করা সম্ভব নয়’


উল্লেখ্য, অনলাইন প্লাটফর্মের মাধ্যমে মানুষকে নিরাপদ, অর্গানিক খাদ্য ও পণ্যের ব্যবস্থা করে ঘরে সুলভ মূল্যে পৌছে দেওয়ার যে প্রচেষ্টা তারস্বীকৃতিস্বরূপ মাইঅর্গানিক বিডি ডট কম এই বিশেষ সম্মাননা অর্জন করে। স্টার্টআপ ইস্তাম্বুল থেকে তাদের বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো হয় সারাবিশ্বের সেরা মেন্টর, ইনভেস্টর ও অন্যান্যদের সামনে ‘পিচ’ দেয়ার জন্য।

source: ekushey TV