আমরা স্বপ্ন দেখি অনেক বড় হওয়ার, বিশাল কিছু করার। চাই নাম,যশ,খ্যাতি। কিন্তু চাওয়াগুলো কেমন যেন ব্যক্তিকেন্দ্রিক, নিজের জন্য চাওয়া। নিজের জন্য সব থেকে সেরাটা যেমন চাই ঠিক অপরের জন্য চাই তেমন। এই বোধটা খুব জরুরি সর্ব ক্ষেত্রেই।

চাই এমন সুন্দর কাজ যাতে মানুষের জীবনটা করা যায় সুন্দর, সেই সাথে নিজেদের। আর এই মন্ত্র ধারণ করেই জন্ম “MyOrganicBd.com” এর, একটি সামাজিক উদ্যোগ যা নিশ্চিত করে নিরাপদ খাবার। এটা একটা ডিজিটাল প্লাটফর্ম যেখানে যে খাবার বা পণ্য পাওয়া যায় তা শতভাগ নিরাপদ, দূষণ মক্ত।

আমরা কী জানি, প্রতিবছর দক্ষিণ-পূর্ব এশিয়ায় ১৫০ মিলিয়ন ঘটনাতে ১৭৫,০০০ মানুষ মারা যায় শুধুমাত্র অনিরাপদ ভেজাল খাবারের জন্য যার মধ্যে ৪০% এর বেশি শিশু, যাদের বয়স ৫ এর নিচে। বাংলাদেশে কমপক্ষে ৪৫ লক্ষ মানুষ সরাসরি ক্ষতিগ্রস্ত হয় ভেজাল খাবারের জন্য। প্রতি ১০ জনে ১ জন অসুস্থ হয় এই দূষিত খাবার গ্রহণ করে। এই ক্ষতির ভয়াবহতা কতটুকু?

এর আর্থিক ক্ষতি কত বিশাল? কত লক্ষকোটি মানুষ যোগ দিচ্ছে নীরব মৃত্যর মিছিলে শুধুমাত্র  ভেজাল, দূষিত ও অনিরাপদ খাবারের জন্য। নিজেদের জীবনের ভয়াবহ অভিজ্ঞতা আর কষ্টের জন্যই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস বিপদজনক বিশাল এ সমস্যার বিরুদ্ধে।

একটুখানি নিরাপদ খাবার নিশ্চিত করার জন্য। আপনার সন্তানের জন্য একটি সুস্থ সুন্দর জীবনের জন্য। সুস্থ্য দেহে সুন্দর চিন্তার জন্য। একটি জাগ্রত বিবেকের জাতির জন্য !

আমরা এ পর্যন্ত ২৫০০ প্লাস অর্ডার ডেলিভারি করেছি। সরাসরি আমাদের পণ্য বা সেবায় উপকৃত হয়েছেন ২০,০০০  এর বেশি মানুষ । নিরাপদ খাবারের জন্য ৩ টি বই সহ ১.৫ মিলিয়ন মানুষের কাছে পৌঁছে দিয়েছি জনসচেতনতা।

এই গল্পটা হয়ত এখানেই শেষ হতে পারে অথবা যেতে পারে অনেক অনেক দূর। আপনাদের হাত ধরেই রচিত হতে পারে আরেকটি মহাকাব্য। জীবন আসলেই অনেক ছোট – ছোট্ট এই জীবনে আমরা সত্যিই আগ্রহী একটি  “Impactful Organization” এর যা ছুঁয়ে যাবে কোটি মানুষের জীবন।

যদি আপনি এতদূর পড়ে থাকেন আর আপনার তাড়না থাকে মহান কোন উদ্যোগের তবে আপনিও হতে পারেন আমাদের একজন !

আমরা Raise করছি ৩২ লক্ষ টাকা ৮% শেয়ারের বিনিময়ে। ৪ লক্ষ টাকা করে ১% শেয়ারের মালিকানা অফার করছি মাই অরগানিক বিডি এর। বিপরীতে আপনি হবেন নিরাপদ খাবারের উদ্যোক্তা, লভ্যাংশের অংশীদার, ৩/৫ বছর পর মাই অর্গানিক বিডি কিনে নিতে পারে আপনার শেয়ার দ্বিগুণ মূল্যে । (Buy back option)

আর প্রকৃতি ও মানুষের সেবা করার আনন্দতো রইলই !

শেষ কথা – “প্যাণ্ডোরার বাক্স” খুলে গেলে সব দুষ্ট জিনিস যখন পৃথিবীতে বের হয় গেল মানুষের জন্য শেষ যা রইল তা হচ্ছে ‘আশা’। আমরা আশা করি আপনার মতই কেউ না কেউ সত্যিই  সাথী হবেন এই উদ্যোগে। আমরা বেচে থাকি আর না থাকি আমাদের উদ্যোগ বেচে থাকবে শতবর্ষ ধরে।

প্রয়োজনে- ০১৭৭৭৬৩৩২১২

Copyright@Myorganicbd.com