ঘি বাঙালির চির চেনা একটি পদ। গরম ভাতের সাথে একটু ঘি আহা রসনার যেন পূর্ণ তৃপ্তি এনে দেয়। আরও যে কত কিছুর সাথেই বাঙালি ঘি পছন্দ করে তা হয় তো বলেই শেষ করা যাবে না। যদি গ্রাম বাঙলার কথা বলা হয় গরম ভাত আর আলু- বেগুন ভাজির সাথে একটু ঘি। কি আনন্দের আহার। স্বাদই আলাদা। আর কিসের সাথে এর তুলনা চলে। তবে হ্যাঁ ঘি টা যদি হয় সরের তবে জিভে জল আসাটা মোটেই অবাক হবার কিছু না। হাজার হলেও আমরা ভোজন রসিক জাতি।

গ্রাম বাংলার এমনি একটি  ঐতিহ্যবাহী জেলার নাম ময়মনসিংহ। বৃহত্তর
ময়মনসিংহ এর ঘোষদের হাতের তৈরি বংশ পরম্পরায় বানানো সরের ঘি এর সুনাম রয়েছে অনেক যা আমাদের অনেকেরই অজানা। একবার ভাবুন তো দেশের যেকোন প্রান্তে বসে যদি সেই বিশেষ আদি স্বাদের আবদার টা পূরণ করা যায়। বিষয়টা কিন্তু দারুন হবে। ৬৫ বছর ধরে বংশ পরম্পরায় চলে আসা সরের ঘি এর স্বাদটা এখনও আগের মতোই আছে। সময়টা বদলেছে অনেক কিন্তু বাঙালির স্বাদ নয়। তাই স্বাদের চর্চা বাঙালির জীবনেরই অংশ।

সরের ঘি এর গুনাগুন কিন্তু অনেক বাড়ন্ত শিশু সহ বয়োজ্যষ্ঠ সবাই খেতে পারেন। যদি না পেটের  কোন সমস্যা থাকে। পজেটিভ ফুড হিসেবে সরের ঘি এর কদর সেই প্রাচীন কাল থেকেই। বর্তমান সময়ের গবেষণায় ও মিলেছে সেই প্রমাণ। ভিটামিন এ ও ডি সমৃদ্ধ সরের ঘি পুষ্টিগুণে ভরপুর। তাছাড়া  হজম ক্ষমতা বৃদ্ধির জন্য সরের ঘি তে রয়েছে বাটাইরিক অ্যাসিড। সুতরাং বলায় যায় অনেক গুণের আধার এই সরের ঘি।

মনটা কিন্ত চাইতেই পারে এই দারুন সরের ঘি এর স্বাদটা নেবার জন্য।  

এখন আপনার এই প্রাপ্তির ইচ্ছার জন্য
পাশেই আছে myorganicbd.com

এছাড়া আমরা আসছি নাম না জানা কিন্তু দারুন স্বাদ ও পুষ্টিকর বিভিন্ন খাবার নিয়ে যা আজও অবহেলিত ।

পন্যের মানের সাথে কোন আপোষ ছাড়াই আপনার হাতে সঠিক জিনিসটা তুলে দিতে আমরা সর্বদা নিয়োজিত।